Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages

2 September 2018 News

IISCO-য় উৎপাদন বন্ধ নিয়ে রিপোর্ট তলব, বৈঠক ১০ সেপ্টেম্বর

আসানসোল: গত ১৫ দিন ধরে বন্ধ রয়েছে SAIL-এর IISCO কারখানার উৎপাদন। ব্লাস্ট ফার্নেস বিকল হওয়ার কারণেই তা বন্ধ। এবিষয়ে তদন্ত কমিটি গঠিত হয়েছে ইতিমধ্যেই। আসানসোলে এসে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় জানালেন, কেন্দ্রীয় ইস্পাত মন্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়েছে। বিষয়টি নিয়ে দুর্গাপুর স্টিল কারখানায় কেন্দ্রীয় ইস্পাত মন্ত্রকের প্রতিনিধিদের সঙ্গে ১০ সেপ্টেম্বর বৈঠক হওয়ার কথা।

গতকাল আসানসোলের মুখ্য ডাকঘরে উদ্বোধন হল পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যখন এই প্রকল্পের সূচনা করছেন, তখন আসানসোলেও এই প্রকল্পের উদ্বোধনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।
গতকাল বাবুল সুপ্রিয় কেন্দ্রীয় সরকারি কর্মীদের DA দেওয়া নিয়ে তিনি মোদি সরকারের ভূমিকার প্রশংসা করেন। পাশাপাশি রাজ্য সরকারের কর্মীরা কেন বঞ্চিত হচ্ছেন তা নিয়ে মন্ত্রীর কটাক্ষ, “রাজ্য সরকারের কর্মীরা কেন DA পাচ্ছেন না, তা নিয়ে দিদি বলতে পারবেন। কোর্ট বলে দিয়েছে এটা মৌলিক অধিকার। দিদির কাজকর্ম নিয়ে আমি যদিও কিছুই বলব না।”

IISCO কারখানায় উৎপাদন বন্ধ নিয়ে বাবুলের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, “IISCO কারখানা নিয়ে চৌধুরি বীরেন্দর সিংজির সঙ্গে কথা হয়েছে। দুর্গাপুর স্টিল প্ল্যান্টে ১০ তারিখে বৈঠক হতে পারে। তদন্ত শুরু হয়েছে ইতিমধ্যেই। আশা করছি, ১০ তারিখে বৈঠকের আগে তদন্ত রিপোর্ট পাওয়া যাবে। জানা যাবে কেন এই ধরনের ঘটনা ঘটেছিল।”

এর আগে আসানসোল মুখ্য ডাকঘরে পাসপোর্ট সেবা কেন্দ্র করেছিলেন বাবুল সুপ্রিয়। আজ মন্ত্রী বলেন, “জেনে ভালো লাগছে এ রাজ্যের সবচেয়ে বেশি পাসপোর্ট আসানসোল পোস্ট অফিস থেকেই হয়। পাশপাশি আধার কার্ড তৈরির ব্যবস্থা করা হয়েছে। এবার পোস্টাল পেমেন্ট ব্যাঙ্ক করা হল।”

Disclaimer: All the Information are provided with care. But please read our Disclaimer before using information from this website.

Related Articles