Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages

5 September 2018 News

⇒আসানসোলে হচ্ছে দেশের বৃহত্তম RPF মহিলা ব্যারাক

আসানসোল: আসানসোলে তৈরি হচ্ছে ভারতের সবচেয়ে বড় RPF মহিলা ব্যারাক। গতকাল সেই স্থান পরিদর্শন করেন পূর্ব রেলের RPF- র IG ভি কে ঢাকা। তিনি জানিয়েছেন, খুব দ্রুত কাজ শেষ হবে।

বাংলা-ঝাড়খণ্ড সীমান্তে অন্যতম রেল ডিভিশন আসানসোল। আসানসোল রেল ডিভিশনের সঙ্গে বিহার, ঝাড়খণ্ড সহ বাংলার বিভিন্ন জেলায় অন্য রেল ডিভিশনের যোগাযোগ ভালো। আর তাই RPF মহিলা জওয়ানদের ব্যারাকের জন্য আসানসোলকেই চিহ্নিত করা হয়েছিল। বেশ কয়েকবছর আগে মহিলা জওয়ানদের এই ব্যারাকের কাজ শুরু হয়েছিল দোমোহানি রেল কলোনি এলাকায়। কিন্তু, তার পরে হঠাৎ অজানা কারণে বন্ধ হয়ে যায়। ফের নতুন করে RPF মহিলা ব্যারাকের কাজ শুরু হয়েছে। আর সেই কাজই সরেজমিনে দেখতে এলেন পূর্ব রেলের RPF-এর IG।

তিনি জানান, গোটা দেশে একটাই মহিলা RPF ব্যাটেলিয়ন। সেই ব্যাটেলিয়নেরই ব্যারাক তৈরি হচ্ছে। এখান থেকেই গোটা দেশে মহিলা RPFদের নিয়োগ করে পাঠানো হবে। থাকবে মহিলা RPF-দের থাকার ব্যবস্থা। মহিলা RPF জওয়ানদের রুটিন ট্রেনিংও দেওয়া হবে এখান থেকে।

⇒লাউদোহার গৌরবাজারে বজ্রাঘাতে মৃত বিশিষ্ট লোকসংগীত শিল্পী খগেন ঘোষ

দুর্গাপুর: জমিতে জলে দিতে গিয়ে বজ্রাপাতে মৃত্যু হল বিশিষ্ট লোকসংগীত শিল্পী খগেন ঘোষ(৪৫)। ঘটনা দুর্গাপুরের লাউদোহার গৌরবাজার এলাকার। ঘটনা সূত্রে জানা গিয়েছে গতকাল সন্ধ্যে নাগাদ ঝড় জলের সময় জমিতে জল সেচের জন্য একাই বেরিয়েছিলেন। অনেক রাত হয়ে যাওয়ার পরেও বাড়িতে না ফেরায় বাড়ির লোকেরা তাকে খুঁজতে বেরোন। কিছুদূর যেতেই তাদের চোখে পড়ে খগেন বাবু রাস্তার পড়ে আছেন। তার শরীরের অংশ বাজ পড়ে ঝলসে গেছে। লাউদোহার ফরিদপুর থানার পুলিশ আসে খবর পেয়ে। লোকশিল্পী হিসেবে খগেন ঘোষের মৃত্যুতে গোটা এলাকাই শোকএর ছায়া নেমে এসেছে।

News: Sanatan Garai

Disclaimer: All the Information are provided with care. But please read our Disclaimer before using information from this website.

Related Articles