Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages

7 September 2017 News

দুর্গাপুরের নতুন মেয়র সহ কাউন্সিলররা শপথ নিলেন

দুর্গাপুর পৌরসভার নতুন মেয়র ও চেয়ারম্যান সহ সমস্ত কাউন্সিলরদের বুধবার শপথ বাক্য পাঠ করান পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক শশাঙ্ক শেঠী। দুর্গাপুরের সিধু-কানু ইন্ডোর স্টেডিয়ামে পৌরসভার নতুন মেয়র দীলিপ অগস্তি, চেয়ারম্যান মৃগেন পাল ও সদ্য নির্বাচিত কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ অনুষ্ঠান হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃনমূল কংগ্রেসের বর্ধমান জেলার পর্যবেক্ষক তথা মন্ত্রী অরূপ বিশ্বাস, মন্ত্রী মলয় ঘটক, স্বপন দেবনাথ, পূর্ব বর্ধমান জেলার জেলা সভাধিপতি দেবু টুডু, কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়, সাংসদ মুমতাজ সংঘমিতা, দুর্গাপুর পশ্চিম কেন্দ্রের কংগ্রেস বিধায়ক বিশ্বনাথ পাড়িয়াল ও আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনার লক্ষী নারায়ণ মিনা।

এদিন শপথ গ্রহণ অনুষ্ঠানর পর প্রাক্তন ডেপুটি মেয়রের অমিতাভ বন্দোপাধ্যায়ের পৌরহিত‍্যে প্রথম বোর্ড মিটিং হয়। এদিন তৃনমূল কংগ্রেসের দলীয় অফিস সূত্রে জানা গেছে ২২ ওয়ার্ডের কাউন্সিলার তথা প্রাক্তন মেয়র অপূর্ব মুখোপাধ্যায়ের স্ত্রী অনিন্দিতা মুখোপাধ্যায়কে দল ডেপুটি মেয়র ও ৯ জন কাউন্সিলরকে মেয়র পারিষদের দায়িত্ব দিয়েছে। এই ৯ জন কাউন্সিলার হলেন অমিতাভ বন্দোপাধ্যায়, প্রভাত চট্টোপাধ্যায়, রুমা পাড়িয়াল, পবিত্র চট্টোপাধ্যায়, রাখি তেওয়ারি, মানি সোরেন, ধর্মেন্দ্র যাদব, নিজাম হোসেন মন্ডল, অংকিতা চৌধুরী। পরে এদের দপ্তর বন্টন করা হবে বলে জানা গেছে। চিফ হুইপ এর দায়িত্ব দেওয়া হয় স্বরুপ মুখার্জীকে।
শপথ গ্রহণ অনুষ্ঠানকে ঘিরে সিধু-কানু ইন্ডোর স্টেডিয়াম কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যে মুড়ে ফেলা হয়। দশ হাজার বসার আসন থাকলেও শপথ গ্রহণ অনুষ্ঠানে সেভাবে জনজোয়ার দেখা গেল না সিধু-কানু ইন্ডোর স্টেডিয়ামে। এদিনের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রাক্তন মেয়র অপূর্ব মুখার্জী, প্রাক্তন চেয়ারম্যান সুপ্রভাত মন্ডল ও আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান তাপস বন্দোপাধ্যায় অনুপস্থিত ছিলেন। এই নিয়ে রাজনৈতিক মহলে গুঞ্জন শোনা যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের আন্তরিক প্রচেষ্টাকে দুর্গাপুর গড়ার জন্য বাস্তব রূপ দানের চেষ্টা করব। শপথ নেবার পর দুর্গাপুরের নতুন মেয়র দীলিপ অগস্তি একথা বলেন। দীলিপ বাবু বলেন আমি একজন প্রশাসক আমি রাজনৈতিক ও অরাজনৈতিক সকলকে নিয়ে দুর্গাপুরের সার্বিক উন্নয়নের জন্য কাজ করতে চাই। এদিন শপথ গ্রহণ অনুষ্ঠান শুরুর বেশ খানিকক্ষণ আগেই সিধু-কানু ইন্ডোর স্টেডিয়ামে এসে পৌঁছান প্রাক্তন আমলা দীলিপ অগস্তি। সাধারণ মানুষ থেকে বিভিন্ন সদ‍্য নির্বাচিত কাউন্সিলরদের সঙ্গে খোশমেজাজে ব্যস্ত জীবনের অনেক অভিজ্ঞতা শেয়ার করতে দেখা যায় নতুন মেয়রকে।

Source: BDC